শুক্রবার, ০১ জুলাই ২০২২ ১৭ই আষাঢ় ১৪২৯
 
কলকাতায় আজীবন সম্মাননা পেলেন ইলিয়াস কাঞ্চন
প্রকাশ: ১২:৫৪ pm ২২-০৫-২০২২ হালনাগাদ: ১২:৫৪ pm ২২-০৫-২০২২
 
 
 


বিনোদন ডেস্ক: নায়করাজ 'রাজ্জাক' নামাঙ্কিত আজীবন সম্মাননা পদক পেলেন অভিনেতা ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। নিজের ক্যারিয়ারে প্রায় সাড়ে তিনশর বেশি সিনেমায় অভিনয় এবং সড়ক নিরাপত্তা নিয়ে আন্দোলনের জন্য তাকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় কলকাতার এক পাঁচতারকা হোটেলে (ললিত গ্রেট ইস্টার্ন হোটেল) ৭ম বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্সে (বিএফটিসি) এই সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। তার হাতে সম্মাননা তুলে দেন সুরকার দেবজ্যোতি মিশ্র।

এ বছর হীরালাল সেন আজীবন সম্মাননা প্রদান করা হয় অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়কে, B.N. সরকার নামাঙ্কিত আজীবন সম্মাননায় ভূষিত করা হয় সুরিন্দর ফিল্মসকে, চলচ্চিত্রকার দেবকী বসু আজীবন সম্মাননায় ভূষিত হন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ। কালিশ মুখার্জি নামাঙ্কিত আজীবন সম্মাননায় সম্মানিত হন বর্ষীয়ান চলচ্চিত্র সাংবাদিক ও সমালোচক শ্রী নির্মল ধর।

বাংলা চলচ্চিত্রে উত্তম কুমারের পর ‘মহানায়কের’ মুকুট উঠে নায়করাজ রাজ্জাকের মাথায়। ২০১৭ সালে এই মহানায়কের মৃত্যুর পরের বছরই তাকে শ্রদ্ধায় ভারতের ‘বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অ্যান্ড কর্মাস’ মহানায়ক রাজ রাজ্জানের নামে আজীবন সম্মাননা চালু করে।

আর এই সম্মাননার তৃতীয় বছরের স্বীকৃতি পেয়ে তাই আবেগাপ্লুত বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও সামাজিক আন্দোলনকর্মী অভিনেতা ইলিয়াস কাঞ্চন। কলকাতা একটি পাঁচ-তারকা হোটেলে এদিনের আয়োজনের যেন মধ্যমণি ছিলেন এই অভিনেতা। মঞ্চে তাকে স্বাগত জানান প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ। এ সময় তার পাশে ছিলেন বিশিষ্ট সাংবাদিক তপন রায়। নায়করাজ রাজ্জাকের নামাঙ্কিত আজীবন সম্মাননা পেয়ে নিজেই জানান তার অনুভূতির কথা।

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘রাজ্জাক ভাইয়ের জন্ম হয়েছে কলকাতায়, তাই তাকে শ্রদ্ধা জানাতে এই সম্মাননা শুরু করেছেন আয়োজকরা। কিন্তু তিনি তো কর্মজীবন শুরু করেছিলেন ঢাকায়। আমরা ঢাকায় তার নামের কিছু করতে পারিনি। এটা ভেবে আমার কষ্ট হচ্ছে।’

 
 

আরও খবর

 
 
© Somoyer Konthosor | Developed & Maintenance by Ambala IT